iphone 6 সম্পর্কে যত কিছু - specification of iphone 6

সম্ভবত স্টিফেন জবসের এর আবিষ্কৃত এপেল এর পণ্য গুলোই সকলের কাছে গ্রহনযোগ্য হত শুধু মাত্র এদের মূল্য সীমা যদি এত বেশি না হত। এ পর্যন্ত বাজারে আইপ্যাড, আইফোন, ম্যাকবুক , মানে এপেল বাজারে যত পণ্যই এনেছে তার সব কিছুই ব্যাপক সাড়া ফেলেছে। তারই ধারাবাহিকতায় এপেল বাজারে নিয়ে এসেছে iphone 6 এবং iphone 6+ .এটি এ পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সবচেয়ে বড় স্ক্রিনের আইফোন। প্রযুক্তি বিশ্লেষকদের মতে, কোনো ফোনই ত্রুটিমুক্ত নয়- কিন্তু আইফোন ৬ প্লাস প্রায় পরিপূর্ণভাবেই ত্রুটিমুক্ত।
আইফোন ৬

চলুন তাহলে দেখে আসি এপেলের সদ্য আগত এই পণ্যের জন্য আপনি কি কি সুবিধা পেতে পারেন।





Display :  iPhone 6,  iPhone 5 থেকে খুব বেশি পার্থক্য না থাকলেও iPhone 6 এর ভলিউম বাটন কিছুটা আপডেট করা হয়েছে। যেটা বাম দিকে থাকবে এবং পাওয়ার বাটন থাকবে ডান দিকে।

এই iPhone 6 ফোনটি দুটি ডিসপ্লে সাইজের তৈরি করা হচ্ছে। একটি হচ্ছে ৪.৭ ইঞ্চি এবং অন্যটি হবে ৫.৫ ইঞ্চি। এই ফোনের সবচেয়ে বড় সারপ্রাইজ হবে এর ইউ এস বি পোর্ট। দুই পাশ দিয়েই সমান ভাবে চার্জ করতে পারবেন আপনার আইফোন বেবহারকারিরা। টা ছাড়া আঁচর-নিরোধক প্রযুক্তিতো আছেই। সবথেকে গুরুত্তপূর্ণ কথা হল এটি বেঁকিয়ে গেলেও নষ্ট হবেনা


Camera : আইফোন এর দ্রুত ফোকাস ও ভিডিও ইমেজ স্ট্যাবিলাইজেশন ফিচার বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে।

আইফোন ৬ প্লাসে দেয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা (৩২৬৪ x ২৪৪৮ পিক্সেল) ও ১.২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (৭২০ পিক্সেল)।

সর্বশেষ এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে অ্যাপল মূলত ক্যামেরা মেগাপিক্সেলের চেয়ে লাইট সেন্সর ও অন্যান্য প্রযুক্তিগত উন্নয়নকেই প্রাধান্য দিয়েছে।



Ram, internal memory, and battery: এই ফোনে  ২ গিগাবাইট র‍্যাম সংযুক্ত করা হয়েছে। অন্য দিকে গ্রাহকরা তাদের ইচ্ছা মত স্টোরেজের জন্য ১৬ থেকে ১২৮ গিগাবাইট পর্যন্ত বেছে নিতে পারবেন। ব্যাটারি স্লটে ২৪০০ মিলিঅ্যাম্পিয়ার নন রিমুভেবল লিথিয়াম আয়ন সেল যুক্ত করা হয়েছে।

Operationg system: আইওএস ৮ এর বেবহার করা হয়েছে এয় ফোনে। এ ছাড়া  ব্লুটুথ ৪.০, এনএফসি সুবিধা, ইউএসবি ২.০ তো আছেই। নেটওয়ার্কের বেবহারের জন্য আপনি 2g, 3g, 4g আপনি আপনার ইছা মত ব্যাবহার করতে পারেন।

কথা দিতে পারি আপনি iphone 6 সম্পর্কে জেনে এর দাম বাদে অন্য কোন কিছুতে অসন্তুষ্ট হবেন না।

iphone 6 এর বাংলা  specification
Previous
Next Post »